পিকচার আভি বাকি হ্যায়?

একজজন ডিউটিরত সাংবাদিককে কলেমা পড়িয়ে হেফাজত ইসলাম নিশ্চিত হয়েছে তিনি মুসলমান কিনা। ব্রাহ্মণবাড়ীয়াতে থানা পুড়িয়ে দেয়া হয়েছে। সংগীত জাদুঘর আলাউদ্দিন খাঁর বাড়ি ফের পুড়িয়ে দেয়া হয়েছে। এর আগেও এই জাদুঘরটিকে হেফাজত ইসলাম পুড়িয়ে দিয়েছিলো। এরকম সহিংস আক্রমন যারা করেছে তাদেরকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলেছে তারা ‘শান্তিপূর্ণ প্রতিবাদ’ করছিলো সেখানে পুলিশের বাঁধা দান ঠিক হয় নাই!

বাংলাদেশ একটা ধর্মীয় রাষ্ট্রতন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে এটি এখনো যারা উপলব্ধি করতে পারছে না তারা বুদ্ধিপ্রতিবন্ধি। বার বার আলাউদ্দিন খাঁ সংগীতালয়কে পুড়িয়ে দেয়াটা ইসলামি মৌলবাদীরা আগামী বাংলাদেশে কি রাখবে আর কি রাখবে না এটা তার একটা ম্যাসেজ। এই তান্ডবে যারা জড়িত ব্রাহ্মণবাড়ীয়া মাদ্রাসার ‘বড় হুজুররা’ অতিতে যেমন সরকারের সব রকম ধরাছোঁয়ার বাইরে ছিলো এবারো তাই। হেফাজত ইসলামের মামুনুল হকের শক্তির উতস কোথায়? কেন এই লোক সব রকম উস্কানি দেয়ার পরও আইন আদালত তাকে স্পর্শ করে না? তাকে ধরলে সরকার পড়ে যাবে এরকম কেন মনে হয়? নাকি রক্ষকরাই বারবার দেশে এসিড টেস্ট করে দেখছেন দেশে ইসলামী শাসনের জন্য কতটা তৈরি?

বাংলাদেশের প্রতিটি জেলা থানা গ্রাম যেখানে যত মসজিদ আছে তাদের ইমাম মুয়াজ্জিনরা হেফাজত ইসলামের সক্রিয় কর্মী। গত দুইদিনের সহিংসতায় মাদ্রাসা মসজিদের এইসব তালেবর এলেমরা জড়িত ছিলো। বাইতুল মোকাররম মসজিদের ভেতর থেকে পিকেটিং করা দাড়িটুপিঅলাদের এতখানি বেপরোয়া হওয়ার সাহস কিভাবে আসে যখন সামান্য কার্টুন আঁকলে জেলে পিটিয়ে বধির করে দেয়া হয়? কেন হেফাজতের ভয়ে ফেইসবুক বন্ধ রাখতে হয়? সরকারের সহমদ ভাইরা তাহলে কার হিন্দি চুল ফেলেন যে উনাদের দিনরাত চাটার পরও সরকার তাদের ভরসা না করে ফেইসবুক বন্ধ করে রাখে?

এটা মাত্র শুরু। ‘ইয়ে স্রেফ ট্রেইলার থা, পিকচার আভি বাকি হ্যায়’! হেফাজতকে রেলের জমি, কওমি সনদ, সিলেবাস পরিবর্তন, ভাস্কর্য অপসরণ, লাগামহীন মাহফিল করে দেয়ার সু্বিধা… এই গায়ে গতরে মোটাতাজাকরণের শেষ দৃশ্য সুখকর হবে না…।

ফেসবুকে নতুন পেইজ থেকে পড়ুন: https://www.facebook.com/permalink.php?story_fbid=100695528795130&id=100471558817527

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেসবুক পেজ

সাবস্ক্রাইব করুন

শেয়ার করুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on google
Google+
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram
Share on pocket
Pocket
Share on skype
Skype
Share on xing
XING
Share on stumbleupon
StumbleUpon
Share on mix
Mix